তথ্যপ্রযুক্তি

ভিশন প্রো অ্যাপ আনল টিকটক

টিকটক ভিডিও স্ট্রিমিং অ্যাপগুলোর আগেই অ্যাপল ভিশন প্রো হেডসেটের জন্য নিজস্ব অ্যাপ এনেছে।

ফেব্রুয়ারির শুরুতে হেডসেটটি বাজারে আসার পর থেকেই কোনো অনলাইন প্ল্যাটফর্ম এখনও এর জন্য নিজস্ব অ্যাপ চালু করেনি। এর মধ্যে রয়েছে ইউটিউব ও নেটফ্লিক্স।

কয়েকটি প্রতিবেদন থেকে ইঙ্গিত মিলেছে, হেডসেটটি আদতেই কতটা জনপ্রিয় হয়ে ওঠে সেটি দেখার অপেক্ষাতেই রয়েছে কোম্পানিগুলো আর সে কারণেই ভিশন প্রো’র জন্য ‘ডেডিকেটেড’ অ্যাপের দেখা এখনও মিলছে না।

সম্প্রতি ইউটিউব জানিয়েছে, হেডসেটটির জন্য আলাদা অ্যাপ চালুর বিষয়টি নিয়ে ছক কষছে কোম্পানিটি। তবে, অ্যাপটি কবে নাগাদ আসতে পারে, সে সম্পর্কে কোনো তথ্য দেয়নি ইউটিউব।

তবে, হেডসেটে নিজস্ব অ্যাপ আনার বিষয়ে অন্যদের তুলনায় কিছুটা পরিষ্কার ছিল টিকটক, তবে এতদিন অ্যাপটি চালুর জন্য প্রস্তুত ছিল না।

হেডসেটটি বাজারে আসার আগে গত মাসের শেষ দিকে টিকটক বলেছিল, ভিশন প্রো’র জন্য নতুন অ্যাপের পাশাপাশি একটি নতুন ডিজাইনও আনবে কোম্পানিটি।

টিকটকের পণ্য প্রধান আহমাদ জাহরান বলেছেন, ভিশন প্রো’র স্পাশিয়াল কম্পিউটিং প্রযুক্তির সঙ্গে সামঞ্জস্য রাখতে অ্যাপটি নতুন করে নকশা করার প্রয়োজনীয়তা ছিল।

তিনি আরও বলেন, “অনেকে অ্যাপ নির্মাতাই ভিশন প্রো’তে নিজস্ব অ্যাপ চালু না করলেও আমার দলটি একেবারে গোড়া থেকেই টিকটকের অভিজ্ঞতায় নতুন নকশা এনেছে।”

টিকটকের নতুন অ্যাপটি দেখতে অনেকটা কোম্পানির আইওএস সংস্করণের অ্যাপের মতো, যেখানে একই ধরনের ফিডের পাশাপাশি একই উপায়ে বিভিন্ন ভিডিও দেখার সুবিধা মিলবে।

তবে, এর নকশার কয়েকটি ফিচার কেবল হেডসেটটির কথা মাথায় রেখে তৈরি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page