ক্যাম্পাসলিড নিউজ

বশেমুরবিপ্রবিতে মসজিদের এসি চুরির চেষ্টা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অতীতে একাধিকবার কম্পিউটার চুরির ঘটনার পর এবার দেয়ালের গ্রিল কেটে মসজিদের এসি চুরির চেষ্টার ঘটনা ঘটছে।

সোমবার (২৪ এপ্রিল) দিবাগত রাত ১ টায় এ ঘটনা ঘটে। এসময় দায়িত্বরত আনসার সদস্যকে উদ্দেশ্য করে বিশ্ববিদ্যালয়ের বাইরে থেকে ইট ছোড়া হয় বলেও জানা গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঈদের ছুটির দিন বিশ্ববিদ্যালয় মসজিদ সংলগ্ন দেয়ালের কিছু অংশের গ্রিল না থাকার বিষয়টি প্রশাসন শনাক্ত করে। পরবর্তীতে মসজিদের এসির নিরাপত্তার স্বার্থে উক্ত স্থানে অতিরিক্ত আনসার মোতায়েন করা হয়। গতকাল রাতে দায়িত্বরত আনসার হঠাৎ এসির কাছে ৫/৬ জন লোক দেখতে পান। এসময় তিনি টর্চ মারলে তারা গ্রিল কাটা অংশ দিয়ে পালিয়ে যান এবং বাইরে গিয়ে আনসারকে উদ্দেশ্য করে ঢিল ছুড়েন।

এসময় তিনি আরো বলেন, গ্রিল না থাকা অংশে গ্রিল স্থাপনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং দপ্তরকে জানানো হয়েছে এবং তারা ইতোমধ্যে এ বিষয়ে কাজ শুরু করেছে। এছাড়া গতকাল রাতের ঘটনায় ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

এদিকে, বারবার চুরির ঘটনায় উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। জহুরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ‘এর আগে একাধিক চুরির ঘটনা ঘটেছে কিন্তু কোনো ঘটনায়ই বিচার হয় নি। আর এই বিচারহীনতার সংস্কৃতিই এধরণের ঘটনার পুনরাবৃত্তি হওয়ার অন্যতম কারণ।’

উল্লেখ্য, এর আগে ২০২০ সালে ঈদের ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪০ টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে৷ এছাড়া, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকেও কম্পিউটার চুরি হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page