ক্যাম্পাসলিড নিউজ

ছুটি শেষে ফের প্রাণচাঞ্চল্য কুবি ক্যাম্পাস

হোসাইন মোহাম্মদ, কুবি প্রতিনিধি:

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের ছুটি শেষে ফের প্রাণচাঞ্চল্য হয়ে উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাসে। মঙ্গলবার (০৭মে) পুরোদমে অ্যাকাডেমিক ও দাফতরিক কার্যক্রম চালু হওয়ায় প্রথম দিনেই প্রাণচঞ্চলতায় ভরে উঠে দেশের মধ্য-পূর্বাঞ্চলের সর্বোচ্চ এই বিদ্যাপীঠ। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের পদচারণায় এখন মুখর ক্যাম্পাসের প্রতিটি আঙিনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মঙ্গলবার সকাল থেকেই ক্যাম্পাস বিভিন্ন চত্বরে আড্ডায় মেতেছে শিক্ষার্থীরা। ক্যাম্পাসের কেন্দ্রীয় শহিদ মিনার, মুক্তমঞ্চ কাঁঠালতলা এলাকাসহ বিভিন্ন স্থানে দেখা মিলেছে শিক্ষার্থীদের জমজমাট আড্ডা। দীর্ঘদিন পর বন্ধু, সিনিয়র ও জুনিয়রদের সঙ্গে আড্ডায় মেতে উঠেছেন তারা। সকলের চোখে মুখে যেন প্রশান্তির ছাপ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত ৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত টানা ১৯ দিন ক্লাস বন্ধ ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে ১৬ এপ্রিল থেকে ২ এপ্রিল পর্যন্ত দাপ্তরিক কাজ বন্ধ ছিল। ছুটি কাটিয়ে ৩ মে প্রশাসনিক কার্যক্রম চালু করলেও তখনো বন্ধ ছিল অ্যাকাডেমিক কার্যক্রম।

দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী হান্নান আজাদ বলেন, দীর্ঘ ছুটির পর ক্যাম্পাসে ফিরেছি। ক্যাম্পাসের চিরচেনা পরিচিতমুখদের দেখে খুবই ভালোলাগা কাজ করছে।

ক্যাম্পাসের কাঁঠালতলায় সহপাঠীদের সঙ্গে আড্ডায় মজেছেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেইমস্ বিভাগের একদল শিক্ষার্থী। সেখানে আড্ডারত একজন শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করে বলেন, ছুটি শুরু হতেই বাড়িতে গিয়েছিলাম। দীর্ঘদিন পর কালকে ক্যাম্পাসে এসেছি। আজকে সবাই একসঙ্গে মিলে আড্ডা দিচ্ছি, গল্প হচ্ছে। ক্যাম্পাস যেন চেনা হাসিতে মুখর হয়ে উঠেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page