ক্যাম্পাসলিড নিউজ

ভর্তি পরীক্ষা উপলক্ষে ১৩ দিন স্থগিত থাকবে চবির ক্লাস ও পরীক্ষা

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা উপলক্ষে বিভিন্ন বিভাগের ক্লাস ও পরীক্ষা ১৩ দিন স্থগিত থাকবে। ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষা শেষে আগামী রবিবার (২৭ মে) থেকে পুনরায় ক্লাস ও পরীক্ষা চলবে।

গতকাল (১১ মে) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব এসএম আকবর হোসাইন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এবিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ এপ্রিল ২০২৩ তারিখে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি’র ৬ষ্ঠ সভার ৩নং সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও সেমিনারসহ সকল একাডেমিক কার্যক্রম আগামী ১৫ মে ২০২৩ তারিখ (সোমবার) হতে ২৫ মে ২০২৩ তারিখ (বৃহস্পতিবার) পর্যন্ত স্থগিত থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ ইনস্টিটিউটে ১৫ মে ২০২৩ তারিখের পূর্ব নির্ধারিত পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবারে মোট ৬টি ইউনিটে বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদের মধ্যে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ মে, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ মে, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ মে, ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে, ‘বি১’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ মে এবং ‘ডি১’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৫ মে অনুষ্ঠিত হবে।

সব ইউনিটের পরীক্ষা সকাল ৯.৪৫ থেকে ১০.৪৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিটি ইউনিটে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে নাট্যকলা বিভাগ, চারুকলা ইনস্টিটিউট, সংগীত বিভাগ এবং ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ভর্তি পরীক্ষায় এমসিকিউয়ের পাশাপাশি ব্যবহারিক পরীক্ষাও অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page