ক্যাম্পাসলিড নিউজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন ইবি শাখা ছাত্রলীগের

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগ উদ্দ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩ তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আনন্দ মিছিল ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ মে) সকাল ১১ টায় ছাত্রলীগের দলীয় ট্রেন্ট থেকে শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে এ আনন্দ মিছিল বের করে সংগঠনটি। মিছিলটি ক্যাম্পাস্থ গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে অনুষদভবন সংলগ্ন বটতলায় মিলিত হয়।

এসময় শাখা ছাত্রলীগ সহ-সভাপতি তন্ময় সাহা টনি, বনি আমিন, আল-আমিন, আরিফুল ইসলাম, রাকিবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মীবৃন্দ উপস্থিত ।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, “১৯৮১ সালের আজকের এ দিনে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্যে এসেছিলেন। এ স্বদেশ প্রত্যাবর্তন প্রমাণ করে গণতন্ত্র পুনরুদ্ধার ও প্রতিষ্ঠায় দেশের মানুষের দুর্দিনে দেশনেত্রী শেখ হাসিনা সবসময় আস্থাশীল হয়ে থাকবেন।”

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, “১৯৮১ সালের এ দিনে দেশনেত্রী শেখ হাসিনা দীর্ঘ ৬বছরের নির্বাসিত জীবন শেষে দেশে ফিরেছিলেন। তিনি তৎকালীন স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে দেশে এসে গণতন্ত্রের মুখ পূণর্উন্মোচন করেছিলেন। সেদিন ঢাকা শহরে গণজোয়ারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে সাদরে গ্রহণেই আজ এ উন্নয়ন, অগ্রগতি ও অগ্রযাত্রায় আমরা বর্তমান বাংলাদেশ পেয়েছি।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page