ক্যাম্পাসলিড নিউজ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ কুবি বঙ্গবন্ধু পরিষদের

কুবি প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু পরিষদের কামাল-আমান পরিষদ ও ওমর-জাহিদ পরিষদ।

সোমবার (২২ মে) উভয় অংশের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

কামাল-আমান পরিষদের বিজ্ঞপ্তিতে বলা হয়, অতীতেও বিএনপি-জামাত জোটের আগুন সন্ত্রাসীরা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। ২০০৪ সালের ২১ শে আগস্ট বিএনপি-জামাত চক্র কর্তৃক জননেত্রী শেখ হাসিনার উপর যে বর্বর গ্রেনেড হামলা করা হয়, সে নারকীয় ঘটনা বাংলাদেশের মানুষ আজও তীব্র ঘৃণা ও আতঙ্কের সাথে স্মরণ করে। সেই ধারাবাহিকতায় বিএনপি-জামাত চক্র তাদের কদর্য ও ঘৃণ্য রাজনীতির প্রকাশ ঘটিয়েছে।

ওমর-জাহিদ দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি শুধু ব্যক্তি প্রধানমন্ত্রীকে নয় দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর চরম আঘাত। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী চেতনায় বিশ্বাসী জামায়াত-বিএনপির পূর্বসূরিরা যেভাবে ১৫ই আগস্ট ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করে দেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল। তাঁর বিরুদ্ধে এবং বাংলাদেশের অগ্রযাত্রার পথে কোনো ষড়যন্ত্রকেই সফল হতে দেব না।

এর আগে গত ১৯ মে রাজশাহীতে বিএনপির সমাবেশ থেকে প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ। এ ঘটনায় উভয় অংশই দ্রুততম সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page