ক্যাম্পাসলিড নিউজ

অভ্যন্তরীণ কোন্দলে জবিসাসের কার্যালয়ে প্রশাসনের তালা

জবি প্রতিনিধি:

অভ্যন্তরীণ কোন্দলে এবং সিনিয়রদের কর্তৃত্ব বজায় রাখাকে কেন্দ্র করে মারামারির প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) কার্যালয়ে তালা ঝুলিয়ে সিলগালা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৯ জুন) দুপুরে উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের ৩য় তলায় জবিসাসের কার্যালয়ে তালা ঝুলিয়ে সিলগালা করে দেওয়া হয়।

জানা যায়, গত ১১জুন অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে সাবেক কমিটির নেতৃত্বাধীন একটি গ্রুপ ২০২৩-২৪ কমিটির মেয়াদের মাত্র তিন মাসেরও কম সময়ের মধ্যে বিলুপ্ত ঘোষণা করে ৪ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে। তবে ২০২৩-২৪ কমিটি আহ্বায়ক কমিটির ৪ সদস্যকে বহিষ্কার করে বিজ্ঞপ্তি প্রকাশ করে। পরবর্তীতে গত ১৩ জুন জবিসাস কার্যালয়ে মারামারিতে জড়ায় দুইপক্ষের সাংবাদিকরা। এঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর পাল্টাপাল্টি অভিযোগ দেয় দুই পক্ষের সাংবাদিকরা। পরে আহ্বায়ক কমিটি কার্যলয়ের নিয়ন্ত্রণ নেয়।

পরবর্তীতে ১৮ জুন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরসহ সাংবাদিক সমিতির ৪ উপদেষ্টাকে লিগাল নোটিশ পাঠায় ২০২৩-২৪ কমিটি। সর্বশেষ ১৯ জুন ২০২৩-২৪ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদক, কার্যনির্বাহী-১ কে পাল্টা বহিষ্কার করে বিজ্ঞপ্তি দেয় আহ্বায়ক কমিটি। দুইগ্রুপের পাল্টাপাল্টি অবস্থানের মুখেই কার্যালয়ে তালা ঝুলিয়ে সিলগালা করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিউটন হাওলাদার বলেন, উদ্ভূত পরিস্থিতি খারাপের দিকে যাতে না যায়, সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন অফিস সিলগালা করার সিদ্ধান্ত নিয়েছে। প্রশাসনের সিদ্ধান্ত প্রক্টরিয়াল বডির সদস্যরা তা বাস্তবায়ন করেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী তা আবার খুলে দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

You cannot copy content of this page